১৫ হাজারের নিচে ৫ টি স্মার্টফোন দেখে নিন!!

আসসালামুয়ালাইকুম কেমন আছেন আপনারা সবাই আশা করি সবাই আল্লাহর রহমতে ভালোই আছেন আমিও ভাল আছি আজকে আমি আপনাদের মাঝে আরও একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি আশাকরি আর্টিকেলটি আপনাদের পছন্দ হবে।

আজকে আমরা আবার নতুন একটি বিষয় নিয়ে আপনাদের মাঝে আলোচনা করব। আশা করি এই আলোচনাটি আপনাদের একটু হলেও উপকারে আসবে আমরা প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মতন কিছু উপহার দেওয়ার এবং আমরা চাই যেন আপনাদের আমরা এই আর্টিকেল গুলোর মাধ্যমে নতুন কিছু বিষয় শেখাতে পারি আপনারা যদি কিছু শিখতে পারেন তাহলে আমাদের সার্থকতা কেননা আমরা কাজ করি শুধু আপনাদেরকে নতুন কিছু বিষয় নিয়ে শেখানোর জন্য।

আজকের আলোচনাটি একটু বড় করে দেওয়া হয়েছে আপনাদের সুবিধার্থে জন্য সকল বিষয় নিয়ে বিশ্লেষণ করা হয়েছে তাই আপনারা খুব ধৈর্য্য সহকারে এবং মনোযোগ সহকারে আমাদের এই আর্টিকেলটি পড়বেন আপনারা যদি পুরো আর্টিকেলটি না পড়েন তাহলে আপনারা সঠিকভাবে সকল বিষয় বুঝতে পারবেন না এজন্য সময় নিয়ে পুরো আর্টিকেলটি করুন আশা করি আপনারা সবাই বিষয়টি বুঝতে পারবেন যদি কোন কিছু না বুঝে থাকেন তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানিয়ে দিবেন আশা করি আমরা আপনার বিষয়টিকে পরবর্তীতে বুঝিয়ে দেব এজন্য আমাদের কমেন্ট বক্সে রাখা হয়েছে আপনাদের মতামতের জন্য তাই আমরা আশা করি যেন আপনারা আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের কমেন্ট বক্সে মাধ্যমে কমেন্ট করে আমাদের জানিয়ে দিন। তাহলে চলুন আর দেরি না করে আজকের আলোচনা শুরু করি।

আজকের আলোচনা

আজকে আমরা মোবাইল ফোন কেনার বিষয় নিয়ে আলোচনা করবো 10 থেকে 15 হাজার টাকার মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ মোবাইল ফোন নিয়ে আপনাদের মাঝে আজকের আলোচনাটি আমরা সাজিয়েছি আশা করি এই আলোচনা থেকে আপনারা এই মোবাইল গুলো সব তথ্য পাবেন এবং আপনারা নিজেই সাজেস্ট করতে পারবেন না নিজেই বুঝতে পারবেন আপনার জন্য কোন ঠিকানা যুক্তিযুক্ত।

বর্তমান সময়ে মোবাইল ফোন একটি খুবই জনপ্রিয় মাধ্যম হয়ে দাঁড়িয়েছে আমাদের জন্য যার মাধ্যমে আমরা অনেক কিছু কাজ খুব অল্প সময়ে করতে পারি বর্তমানে মোবাইল ফোনের মাধ্যমে আমরা খুব সহজেই অনলাইন থেকে যেকোন কাজ সহজে করতে পারি এখন অনলাইনের মাধ্যমে মোবাইল দিয়ে আমরা খাবার অর্ডার থেকে শুরু করে টাকা পাঠানো ইত্যাদি খুব নিমিষে করতে পারি তো আমরা সবাই মোবাইল ফোন এর গুরুত্ব বুঝি এবং আমরা মোবাইল ফোনের ব্যবহারের উপকারিতা সম্পর্কে জানি এই সম্পর্কে আজকে আলোচনা করবো না আজকে আমরা আলোচনা করব কয়টি মোবাইল ফোন কেনার ব্যাপারে।

সকল কাজ করতে আমাদের একটি ভালো মোবাইল ফোনের প্রয়োজন হয় আমরা সবাই চাই যেন আমরা একটা ভালো মোবাইল ফোন কিনতে পারি কিন্তু বর্তমানে অনেকগুলো কোম্পানি তাদের নিজস্ব মোবাইল ফোন ব্র্যান্ড আমাদের মাঝে আমাদের মার্কেটগুলোতে রিলিজ করছে এখন এতগুলো মোবাইল ফোন থেকে আপনার পছন্দের কোনটি বাছাই করতে সকল দিক দিয়ে নানা রকম বিষয় খেয়াল রাখতে হয় আপনি যদি সকল ফোনের ইনফর্মেশন না জেনে থাকেন তাহলে তাহলে মোবাইল ফোন কেনার সময় আর আপনারা হারাবেন না এজন্য প্রত্যেকটি মোবাইল ফোন কেনার আগে সেই মোবাইলের সকল ইনফরমেশন আপনাদের অবশ্যই অবশ্যই জানতে হবে কেননা বর্তমানে মোবাইল ফোনগুলোর ইনটেক মোবাইল যেগুলো একবার খুললে আর পরবর্তীতে ব্যাক করা যায়না করা যায় না অবশ্যই আপনাকে একবার জেনে নিতে হবে মোবাইলের সকল ইনফরমেশন গুলো

আজকে আমরা দশটি মোবাইল সম্পর্কে আপনাদেরকে রিভিউ দিব যেগুলোতে ফোনগুলোর সকল ডিটেলস থাকবে আমরা যখন মোবাইল ফোনে তিনি তখন একটা নির্দিষ্ট বাজেট রাখি মোবাইল ফোনের জন্য আজকের আর্টিকেলে আমরা আলোচনা করবো 10 থেকে 12 হাজারের মধ্যে কয়টি গুরুত্বপূর্ণ মোবাইল ফোন নিয়ে। আমরা চেষ্টা করব প্রত্যেকটি মোবাইল ফোনের গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য যেন আপনারা মোবাইল ফোন কেনার সময় ঠিক করতে পারেন আপনি কোন মোবাইল ফোনটি নিবেন তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করি আজকের ৫ টি মোবাইল নিয়ে রিভিউ।

Realme C11


প্রথমে আমরা যে ফোনটি নিয়ে আলোচনা করব এটি একটি অসাধারণ ফোনটির নাম হল রিয়েলমি সি 11 তাই ফোনে আমরা অনেকগুলো ফিচার পাবো যেগুলো আপনাকে অবশ্যই মুগ্ধ করবে। তো তো প্রথমে আপনি এই মোবাইলটির দুইটি কালার পাবেন পেপার গ্রে কালার এবং আরেকটি কালার রয়েছে সেটি হল মিট গ্রীন আপনার যেই কালার পছন্দ সেই কালার টি নিতে পারবেন।ফোনটির পিছনের অংশ প্লাস্টিক তবে হাতে নিলে একদম স্মুথ লাগে। নিচে হেডফোন জ্যাক সহ মাইক্রো usb পোর্ট। আর usb পোর্টের ডান পাশে স্পিকার রয়েছে। মিডিয়াটেক হেলিও জি৩৫ রয়েছে এছাড়া মোবাইল রয়েছে 5000 এম্পিয়ার ব্যাটারী আমরা অনেকে ক্যামেরার দিকে লক্ষ্য রাখি যেন আমাদের মোবাইলটা কেনার সময় অবশ্যই আমাদের ক্যামেরাটি ভালো হয়ে থাকে সেখানে 13 মেগাপিক্সেলের ক্যামেরা পাবেন আপনারা আসলেই মোবাইলের দাম অনুযায়ী ক্যামেরাটি ভালোই রয়েছে।

দামঃ ৮,৯৯০ টাকা

ইনফিনিক্স হট ৯ প্লে


এবার আমারা আলোচনা করবো ইনফিনিক্স হট ৯ প্লে নিয়ে। আশা করি আপনাদের এই মোবাইলটা পছন্দ হবে। আমরা যা কম টাকায় ভালো মোবাইল ফোন খুজে থাকি তাদের জন্য একটা গুরুত্বপূর্ণ মোবাইল ফোন হয়ে দারিয়েচগে এই ইনফিনিক্স হট ৯ প্লে। গেমার যারা রয়েছ তারা সব সময় একটা ভালো মোবাইল খোজে গেম প্লে করার জন্য তাদের জন্য একটি গুরুত্বপূর্ণ মনে হয়েছে এই ইনফিনিক্স হট ৯ প্লে আপনারা যে কেউ চাইলে এই মোবাইলটি দিয়ে ভালো গেমিং করতে পারবেন তো অনেকেই রয়েছে এই মোবাইলটি দিয়ে গেমিং করতেছি ইতিমধ্যে এই মোবাইলে আমরা দেখতে পারছি এখানে রয়েছে ৪ জিবি এবং রয়েছে ৬৪ জিবি র‍্যাম এবং 6000 এম্পিয়ার ব্যাটারী এইচডি ফুল এইচডি ডিসপ্লে থাকছে। তাছাড়া গেমিং করার জন্য বড় ডিসপ্লে খুবই প্রয়োজনীয় ব্যাপার। ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেল্ফি ক্যামেরা। এছাড়া রয়েছে ভালো প্রসেসর মিডিয়া টেক এর হেলিও এ২৫। ফিঙ্গার প্রিন্ট আভাইলেবেল ইনফিনিক্স হট ৯ প্লে ফোনটিতে।

দামঃ ৯,৯৯০ টাকা

Redmi 9A


রেডমি 9a মোবাইলটিতে রয়েছে 2 জিবি র্যাম এবং সাথে রয়েছে 64gb রম শাওমি মোবাইল দিতে আপনারা প্রায় সাড়ে 6 ইঞ্চি মত ডিসপ্লে রয়েছে। 5000 এম্পিয়ার ব্যাটারী মোবাইল দারুন এটি যদিও একটি গেমিং মোবাইল না তবুও আপনারা এখানে গেমের দারুন মজা উপভোগ করতে পারবেন আর এই মোবাইলটি চলে মিডিয়াটেক এর হেলিও জি২৫ প্রসেসর দিয়ে তাহলে বুঝতেই পারছেন এই মোবাইলটিতে ভালো রকম প্রসেসর ফিট করা আছে 10 হাজারের নিচে মোবাইলটি রেস্পন্সিভ একটি মোবাইল আপনার বাজেট যদি কম হয়ে থাকে তাহলে আপনারা কি মোবাইল টি চয়েস করতে পারেন। রিয়ার ক্যামেরা থাকছে 13 মেগাপিক্সেলের এবং সেলফি ক্যামেরা 5 মেগাপিক্সেল ক্যামেরা ফোনটিতে রয়েছে এই মোবাইলটি অর্থাৎ রেডমি 9a তে আপনারা ফিংগারপিন না পেলেও ফেস লক এর সুবিধা পাবেন।

দামঃ ৯,৯৯৯ টাকা

Realme C3


এবার আমরা আরও একটি রিয়েল মি কোম্পানির মোবাইল ফোন নিয়ে আপনাদের মাঝে আলোচনা করব এখন আমরা যে মোবাইল ফোনটি নিয়ে আলোচনা করব এই মোবাইল ফোনটির নাম আলিয়া মিস্ত্রি আপনারা হয়তো এই মোবাইলটির ফটো দেখেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে মোবাইল ফোনটির কয়টি গুরুত্বপূর্ণ ফিচার আপনাদের মাঝে তুলে ধরবো এই মোবাইল এর রেম এর দিক দিয়ে লক্ষ করলে দেখা যায় এখানে র্যাম রয়েছে 3 জিবি এবং সাথে ইন্টার্নাল স্টোরেজঃ রয়েছে ৩২ জিবি। এই মোবাইলটার ক্যামেরার অবস্থা ও ভাল রয়েছে এখানে আপনারা রিয়ার ক্যামেরা পাবেন 13 মেগাপিক্সেলের এবং ফ্রন্ট ক্যামেরা পাবেন 8 মেগাপিক্সেল যা একজন সাধারণ মানুষের জন্য পর্যাপ্ত যাদের বাজেট কম তাদের জন্য আমরা এই মোবাইল টি সাজেস্ট করি। এই মোবাইলটিতে আপনারা সাড়ে ছয় ইঞ্চি ডিসপ্লের সাথে 5000 এম্পিয়ার এর ব্যাটারি রয়েছি বর্তমানে আমরা যেসব মোবাইল দেখতে পারতেছি সব মোবাইলের ব্যাটারি বিগ ব্যাটারি দেওয়া হয়।

দামঃ ১০,৯৯০ টাকা

Walton RX8 Mini


এবার আমরা আলোচনা করব বাংলাদেশি টি মোবাইল ফোন নিয়ে আপনারা জানেন বর্তমান বাংলাদেশ নানারকম মোবাইল তৈরি কোম্পানি লঞ্চ হয়েছে তার মধ্যে ওয়ালটন একটি অন্যতম মোবাইল কোম্পানি ওয়ালটন নানারকম স্মার্টফোন বর্তমানে লঞ্চ করতেছে এখন আমরা আলোচনা করব সেটির নাম হল ওয়াল্টন আরএক্স 8 মিনি আপনারা হয়তো অনেকেই এই মোবাইল টির নাম শুনেছেন তো আমরা কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে আলোচনা করবো দেখা যাক এখানে কি কি থাকছে প্রথমে আমরা র্যাম এর দিকে লক্ষ্য করি এখানে রয়েছে 4 জিবি এবং সাথে আপনার ইন্টারনাল স্টোরেজ পাবেন 64 gb এখানে আমরা যদি ব্যাটারি দিকে লক্ষ্য রাখি তাহলে অবশ্যই আমরা অন্যান্য স্মার্টফোনগুলোর মতো এখানেও একটি ব্যাটারি পাবো আর এখানে ব্যাটারি পাওয়ার হল 5000 এম্পিয়ার যা যেকোনো মোবাইলের জন্য ভালো একটি ব্যাটারি এবং দীর্ঘক্ষণ চার্জ ব্যাকআপ রাখার ক্ষমতা রাখে। কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসরের এই বাংলাদেশি মোবাইল ফোনটিতে আপনারা প্রায় সাড়ে 6 ইঞ্চির মত এইচডি ডিসপ্লে পাবেন।

দামঃ ১১,৯৯৯ টাকা

শেষ কথা

আজকে আমরা আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করলাম তা আজকের আলোচনার বিষয় ছিল 10 থেকে 15 হাজার টাকার মধ্যে কয়েকটি গুরুত্বপূর্ণ মোবাইল ফোন তো যাদের বাজেট কম তাদের জন্য আজকের আর্টিকেলটি খুবই একটি গুরুত্বপূর্ণ আর্টিকেল হয়ে দাঁড়িয়েছে আমরা চেষ্টা করেছি প্রত্যেকটি মোবাইলের গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য আশা করি আমরা সফল হয়েছি আমরা প্রত্যেকটি মোবাইলের কিছু গুরুত্বপূর্ন তথ্য আপনাদের মাঝে তুলে ধরেছি এবং মোবাইল ফোনটির দাম উল্লেখ করে দিয়েছি আপনারা এই মোবাইল ফোন গুলো থেকে আপনার পছন্দের মোবাইল ফোন কিনে নিতে পারেন।

আমরা চেষ্টা করেছি সকল ইনফরমেশন আপনাদেরকে দেওয়ার জন্য কোন জায়গায় যদি ভুল হয়ে থাকে তাহলে আমাদের ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন আর আমাদের কমেন্ট বক্সে রয়েছে সেখানে কমেন্ট করে আমাদেরকে জানাবেন আমরা চেষ্টা করবো আমাদের ভুল শুধরিয়ে নেওয়ার। তা আপনারা জানেন আমরা প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটটিতে নানা রকম টিপস এবং ট্রিক্স নিয়ে আলোচনা করি আপনারা যদি আমাদের ওয়েবসাইটটিতে প্রতিনিয়ত অভিযোগ করেন তাহলে আপনার অনেক কিছু শিখতে পারবেন আমরা আশা করি তো প্রতিনিয়ত নতুন নতুন বিষয় শেখার জন্য একবার হলেও আমাদের ওয়েবসাইটে ভিজিট করবেন তা আবার দেখা হবে নতুন কোন আর্টিকেল নিয়ে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের ওয়েবসাইটটি সঙ্গেই থাকুন আল্লাহ হাফেজ!!

Leave a Comment